চুল পড়া রোধে মেহেদি পাতার ব্যবহার


 অতী প্রাচীনকাল থেকেই চুলের যত্নে মেহেদী পাতার ব্যবহার হয়ে আসছে বিশেষ করে আমাদের দেশের মেয়েদের কাছে চুলের যত্নে মেহেদী পাতার গুরুত্ব অপরিসীম। বর্তমান এ গবেষণায় দেখা গেছে মেহেদী পাতায় রয়েছে প্রোটিন এন্টিঅক্সিডেন্ট উপাদান সমৃদ্ধ যা মাথার ত্বককে ঠান্ডা রাখে, গোরা শক্ত করে । মেহেদী পাতা প্রাকৃতিক ফাঙ্গাসরধী উপাদান মাথার ত্বকের জ্বালানি কমাই এবং খুশকি দূর করে।

  ১ চুলের যত্নে  মেহেদি পাতা

২. চুলের গোড়া শক্ত করতে মেহেদি 

৩ চুল পড়া রোধে মেহেদি পাতা 

৪. চুলের যত্নে মেহেদী ও মধুর ভূমিকা 

৫. চুলের যত্নে সরিষার তেলের ব্যবহার 

৬. প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে মেথি ও মেহেদী 

৭.পাকা চুলে মেহেদীর ম্যাজিক

৮.চুলকে ঘন ও লম্বা করতে পেঁয়াজ ও মেহেদী 


ডাউনলড



চুলের যত্নে মেহেদী পাতা 

প্রিয় পাঠক আপনি কি চুলের যত্নে  মেহেদি পাতার উপকারিতা জানতে চান তাহলে এ লেখাটি আপনার জন্য আমি স্টেপ বাই স্টেপ আপনাদের জানাবো চুলের যত্নে মেহেদি পাতার উপকারী সম্পর্কে জানানোর চেষ্টা করব।


যাদের মাথা বেশি গরম হয়ে যায় তারা মেহেদী পাতা ব্লেন্ড করে মাথার চান্দিতে দিয়ে রাখতে পারেন  এতে করে আপনার মাথার গরম বের হয়ে যাবে।

চুলের গোড়া শক্ত করতে মেহেদী 

চুল স্বাভাবিকের তুলনায় অনেক বেশি পুড়ে যাচ্ছে এটা আপনারা বুঝতে পারছেন কিন্তু জানেন না কিভাবে চুলের গোড়া শক্ত হবে খুব সহজেই কোন ক্ষতি ছাড়ার ই জন্য আপনার ব্যবহার করতে পারেন মেহেদি পাতা  ও পেঁয়াজ। পরিমাণ মতো  মেহেদি পাতা ও পিয়াজ নিয়ে ব্লেন্ড করুন তারপর তা মাথায় লাগিয়ে ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।এভাবে সপ্তাহে তিন থেকে চার দিন ব্যাবহার এ আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং গোড়া শক্ত হবে ও ঝলমলে হবে ।

চুল পড়া রোধে মেহেদি পাতা 

চুল পড়া রোধে মেহেদি পাতার বিকল্প নেই।আমরা অনেকেই চুল পড়া রোধ করতে বাজারের কেনা তৈল, শেম্পু ব্যাবহার করে থাকি কিন্তু আসানরূপ ফলাফল পাই না তাই আসুন এবার প্রাকৃতিকভাবে চুলে পড়া রোধ করি। মেহেদি পাতা আমাদের চুলের জন্য উপকারী প্রাকৃতিক উপাদান।

আমারা চুল পড়া রোধে মেহেদি পাতা যেভাবে কোন ক্ষতি ছাড়াই ব্যাবহার করবো, প্রথমে মেহেদি পাতা ও চার টা ভিটামিন ই ক্যাপসুল ও ই ক্যাপসুল এর মধ্যে যে তেল থাকে এবং মেহেদি পেষ্ট করে একটা ছাঁকনি দিয়ে ছেঁকে নিয়ে যে মেহেদি পাতার রস পাওয়া যাবে সেটা ও ই ক্যাপসুল একসাথে মিশিয়ে পুরো মাথায় লাগাতে হবে সপ্তাহে চার দিন লাগালে ভালো ফল পাওয়া যাবে আর অবশ্যই ৪৫মিনিট পর ধুয়ে ফেলুন শুধু পানি দিয়ে পরের দিন শম্পু করে ফেলুন। এভাবে মেহেদি ব্যবহার করলে চুল পড়া রোধ হবে অনায়াসে।







এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন